টাটা পিকআপ গাড়ির দাম বাংলাদেশ।

শুরুকথা

বিবিধ ব্লগ এর প্রিয় পাঠক, আপনাকে বিবিধ ব্লগ এর “টাটা পিকআপ গাড়ির দাম বাংলাদেশ” শিরোনামের এই আর্টিকেল এ স্বাগতম। টাটা গ্রুপ ইন্ডিয়ান একটি মাল্টিন্যাশনাল কোম্পানি। যার প্রধান সদর দপ্তর মহারাষ্ট্র রাজ্যের, মুম্বাই শহরে। এটি ইন্ডিয়ার অন্যতম বৃহৎ লাভজনক কোম্পানি। টাটা কোম্পানি ১৮৬৮ সালে যাত্রা শুরু করে। টাটা গ্রুপের অনেক প্রোডাক্ট ও সার্ভিস রয়েছে। আজকে আমরা টাটা মটরস এর পিকআপ এর দাম বাংলাদেশ এ কত তা জানবো। আশাকরি উপকৃত হবেন। মনোযোগ দিয়ে শেষ পর্যন্ত পড়ার অনুরোধ রইলো।

টাটা মটরস পিকআপ ছাড়া ও বাস, মাঝারি ট্রাক, বড় ট্রাক গাড়ি সহ অনেক পণ্য তৈরি করে। তাহলে চলুন ঝট পট জেনে নেই টাটা পিকআপ দাম বাংলাদেশ।

টাটা পিকআপ বাংলাদেশে আমদানিকারক ও পরিবেশক একমাত্র দেশীয় প্রতিষ্ঠান হল নিটোল মটরস। টাটা পিকআপ এর অনেক মডেল ও ভ্যারিয়েন্ট রয়েছে আমরা নিচে, টাটা পিকআপ গাড়ির দাম বাংলাদেশে কত? নতুন এবং রিকন্ডিশন। টাটা এ সি ই ইএক্স ২ (TATA ACE EX2), টাটা xenon ২.২, টাটা ২০৭ ডিআই (TATA 207DI) এর স্পেসিফিকেশন এবং নতুন ও রিকন্ডিশন পিকআপ এর দাম বাংলাদেশে কত হতে পারে এ বিষয়ে বিস্তারিত তুলে ধরছি। 

টাটা এ সি ই ইএক্স ২ (TATA ACE EX2)

প্রথমে, আমরা যে গাড়িটি সম্পর্কে জানবো সেটি হল টাটা এ সি ই ইএক্স ২ (TATA ACE EX2)। আপনি যদি কম খরচে পণ্য বা মালামাল বহনের জন্য একটি ছোট ট্রাক বা পিক আপ ক্রয় করতে চান তাহলে আপনার জন্য টাটা এ সি ই ইএক্স ২ (TATA ACE EX2) এই পিকআপ টি ভালো পছন্দ হতে পারে। আসলে টাটা এ সি ই ইএক্স ২ (TATA ACE EX2 নিয়ে বলার মত কিছু নাই। টাটা পিকআপ বাংলাদেশে সবচেয়ে বেশি বিক্রিত মডেল হল TATA ACE EX2। চলুন জেনে নেই টাটা পিকআপ এ সি ই ইএক্স ২ (TATA ACE EX2) এর দাম বাংলাদেশ সহ বিস্তারিত।

ক্যাটাগরি নামস্পেসিফিকেশন
ইঞ্জিন ৭০২ সি সি র ২ সিলিন্ডার ইঞ্জিন
ম্যাক্স ইঞ্জিন আউটপুট১৬ এইচ পি(হর্স পাওয়ার) ৩২০০ আর পি এম
ম্যাক্স ইঞ্জিন টর্ক৩৮ এন এম ২০০০ আর পি এম
ফুয়েল ট্যাঙ্ক৩০ লি
 লম্বা৭ ফিট ২ ইঞ্চি
প্রস্থ ৪ ফিট ৯ ইঞ্চি
উচ্চতা
৬ ফিট ১ ইঞ্চি  
টায়ার১৩ সাইজ, ৪ চাকা
কেবিনসিঙ্গেল (ড্রাইভার + ১ সিট)
ক্লাচসিঙ্গেল প্লেট ড্রাই ফ্রিকশন
গিয়ার বক্সজি বি এস ৬৫-৪/৬.৩১
ফ্রন্ট ব্রেকডিস্ক ব্রেক
রেয়ার ব্রেকড্রাম ব্রেক
ওজন১৫৫০ কেজি
লোড(আপনি চাইলে ২ টন পর্যন্ত লোড দিতে পারবেন।
) ৭৫০ কেজি
টাটা পিকআপ গাড়ি এ সি ই ইএক্স ২ (TATA ACE EX2) এর স্পেসিফিকেশিন

দামঃ 

টাটা পিকআপ গাড়ির দাম বাংলাদেশে (৮,০০,০০০-৯,০০,০০০) ৮-৯ লাখ টাকা। তবে আপনি যদি কিস্তি, বা নগদ অথবা অফারে ক্রয় করেন সেক্ষেত্রে দাম কম বেশি হতে পারে। আবার  পুরাতন বা রিকন্ডিশন টাটা পিকআপ এর দাম গাড়ীর কন্ডিশন এর উপর নির্ভর করবে। যদি টাটা ex2 গাড়ির রিকন্ডিশন দাম কত জানতে চান। তাহলে গড়ে এটা ৪-৬ লাখ টাকা হতে পারে।

টাটা ২০৭ ডি আই (TATA 207DI)

দ্বিতীয়তে, আমরা টাটা ২০৭ ডি আই (TATA 207DI) সম্পর্কে জানবো। টাটা ২০৭ ডি আই (TATA 207DI) একটি সিঙ্গেল কেবিন এর পিকআপ। টাটা ২০৭ ডি আই পিকআপ দাম বাংলাদেশ ১২,০০,০০০ বা ১২ লাখ টাকা। এই মডেলটি দেখতে খুবই সুন্দর। এটিকে জাপানি ফ্লাগশিপ গাড়ি গুলোর মত ডিজাইন দেওয়া হয়েছে। এটি আপনার ব্যক্তিগত কাজে বা আপনার খামার বা ব্যবসায়ি প্রতিষ্ঠানের মালামাল বহনের জন্য একটি ভালো সমাধান হতে পারে। এছাড়াও আপনি চাইলে এটা ভাড়া দিয়ে ও টাকা আয় করতে পারেন। চলুন জেনে নেই বিস্তারিতঃ

ক্যাটাগরি নামস্পেসিফিকেশন
ইঞ্জিন ২৯৫৬ সি সি র ৪ সিলিন্ডার ইঞ্জিন
ম্যাক্স ইঞ্জিন আউটপুট৭২ এইচ পি (হর্স পাওয়ার) ৩০০০ আর পি এম
ম্যাক্স ইঞ্জিন টর্ক২২৫ এন এম ১৫০০-২০০০ আর পি এম
ফুয়েল ট্যাঙ্ক৬০ লিটার
 লম্বা১৭ ফিট
প্রস্থ ৬ ফিট ১.২ ইঞ্চি
উচ্চতা৫ ফিট ১০.২ ইঞ্চি  
টায়ার১৬ সাইজ, ৪ চাকা
কেবিনসিঙ্গেল (ড্রাইভার + ১ সিট)
ক্লাচসিঙ্গেল প্লেট ড্রাই ফ্রিকশন
গিয়ার বক্সজি বি এস ৭৬+১ আর
ফ্রন্ট ব্রেকভ্যাকিউম এসিসটেড হাইড্রলিক ডিস্ক ব্রেক
রেয়ার ব্রেকভ্যাকিউম এসিসটেড হাইড্রলিক ড্রাম ব্রেক
ওজন১৮৪৯ কেজি
লোড(আপনি চাইলে ৪-৪.৫ টন পর্যন্ত লোড দিতে পারবেন।
) ১১০১ কেজি
টাটা পিকআপ গাড়ি টাটা ২০৭ ডি আই (TATA 207DI) এর স্পেসিফিকেশিন

দামঃ 

টাটা পিকআপ টাটা ২০৭ ডি আই (TATA 207DI) নতুন গাড়ির দাম জানুন নিটোল মটরস থেকে। তবে আপনি যদি কিস্তি, বা নগদ অথবা অফারে ক্রয় করেন সেক্ষেত্রে দাম কম বেশি হতে পারে। আবার  পুরাতন বা রিকন্ডিশন টাটা পিকআপ এর দাম গাড়ীর কন্ডিশন এর উপর নির্ভর করবে। যদি টাটা গাড়ির রিকন্ডিশন দাম কত জানতে চান। তাহলে গড়ে এটা ৫-৭ লাখ টাকা হতে পারে।

টাটা xenon ২.২ পিকআপ

সবশেষে, আমরা যে পিকআপ সম্পর্কে জানবো সেটি হল xenon ২.২। জরুরি সরবরাহের জন্য যে কোন রাস্তায় চলার উপযোগী একটি টাটা পিকআপ হল টাটা xenon ২.২। এই xenon মডেলের অনেক গুলো ভ্যারিয়েন্ট রয়েছে। সিঙ্গেল ক্যাবিন, ডাবল ক্যাবিন ইত্যাদি। আমরা সিঙ্গেল ক্যাবিন টাটা xenon 2.2 পিকআপ নিয়ে লিখছি। কারণ যদি আপনি মালামাল পরিবহণ করতে চান সে ক্ষেত্রে এটা বেশি সুবিধা জনক ও লাভ জনক হবে। তাহলে, চলুন জেনে নেই টাটা xenon ২.২ পিকআপ দাম বাংলাদেশ ও বিস্তারিতঃ

ক্যাটাগরি নামস্পেসিফিকেশন
ইঞ্জিন ২১৭৯ সি সি র  ২.২ লিটার টাটা ডিকর টার্বো চার্জড ইঞ্জিন
ম্যাক্স ইঞ্জিন আউটপুট১৪৮ এইচ পি (হর্স পাওয়ার) ৪০০০ আর পি এম
ম্যাক্স ইঞ্জিন টর্ক৩২০ এন এম ১৫০০-৩০০০ আর পি এম
ফুয়েল ট্যাঙ্ক৭০ লি
 লম্বা১৫ ফিট ৯ ইঞ্চি
প্রস্থ ৬ ফিট ১.৩ ইঞ্চি
উচ্চতা
৫ ফিট ৯.৩ ইঞ্চি  
টায়ার১৬ সাইজ, ৪ চাকা
কেবিনসিঙ্গেল (ড্রাইভার + ১ সিট)
ক্লাচসিঙ্গেল প্লেট ড্রাই ফ্রিকশন
গিয়ার বক্স ৭৬ সিনক্রমেশ/৫ এফ + ১ আর
ফ্রন্ট ব্রেকভ্যাকিউম এসিসটেড হাইড্রলিক ডিস্ক ব্রেক
রেয়ার ব্রেকভ্যাকিউম এসিসটেড হাইড্রলিক ড্রাম ব্রেক
ওজন১৫৫০ কেজি
লোড(আপনি চাইলে ৩-৩.৫ টন পর্যন্ত লোড দিতে পারবেন।
) ১২২৫ কেজি
টাটা পিকআপ গাড়ি xenon ২.২ এর স্পেসিফিকেশিন

দামঃ 

টাটা xenon ২.২ পিকআপ এর দাম বাংলাদেশ এ  ১৬,০০,০০০ টাকা।। তবে আপনি যদি কিস্তি, বা নগদ অথবা অফারে ক্রয় করেন সেক্ষেত্রে দাম কম বেশি হতে পারে। আবার  পুরাতন বা রিকন্ডিশন টাটা পিকআপ এর দাম গাড়ীর কন্ডিশন এর উপর নির্ভর করবে। যদি টাটা xenon ২.২ গাড়ির রিকন্ডিশন দাম কত জানতে চান। তাহলে গড়ে এটা ৬-৮ লাখ টাকা হতে পারে।

শেষকথা

প্রিয় পাঠক, “টাটা পিকআপ গাড়ির দাম বাংলাদেশ” শিরোনামের লেখাটিতে যে দাম উল্লেখ করা হয়েছে টাটা পিক আপ এর দাম এর থেকে কম বেশি হতে পারে। তবে আমরা স্ট্যান্ডার্ড একটি দাম আপনাদের জন্য তুলে ধরেছি। বর্তমান বাজার মূল্য জানতে নিটোল মটরস এর যে কোন সেলস সেন্টার এ যোগাযোগ করতে পারেন। আর আপনি যদি বাংলাদেশে পুরাতন টাটা পিকআপের দাম জানতে চান তাহলে আপনাকে অনুরোধ করবো একটু বিক্রয়.কম এ খুঁজে দেখতে। কারণ পুরাতন টাটা পিক আপের দাম পিকআপের কন্ডিশন এর উপর নির্ভর করে।

বিবিধ ব্লগ চেষ্টা করছে শিক্ষা, প্রযুক্তি, অটোমোবাইল, কৃষি সহ জীবনের বিভিন্ন সমস্যার একটি সুন্দর, সহজ এবং নির্ভরযোগ্য সমাধান বাংলা ভাষায় প্রদানের জন্য। আপনার কোন পরামর্শ বা সমালোচনা থাকলে নির্দ্বিধায় করতে পারেন। বিবিধ ব্লগ এর উন্নয়নের জন্য আপনার উৎসাহ ও পরামর্শ একান্ত প্রয়োজন। তাই দেরি না করে এখনি কমেন্ট করুন একদম বিনামূল্যে।

আর আমরা এখানে ৩ টি টাটা পিকআপ নিয়ে আলোচনা করেছি। এছাড়াও অনেক মডেল রয়েছে। আবার আমরা যে মডেলের আলোচনা করেছি এই মডেলের ও অনেক ভ্যারিয়েন্ট রয়েছে। আমরা যে তিনটি নিয়ে লিখেছি এইগুলো খুবই জনপ্রিয়। সবগুলা নিয়ে লিখতে গেলে লেখাটি অনেক বড় হয়ে যাবে। বাকি গুলো নিয়ে কথা হবে অন্য একটি লেখায়। প্রিয় পাঠক, আপনার কল্যাণ কামনা করে আজকের মত এখানেই রাখছি। বিবিধ ব্লগ এর সাথে ই থাকুন।  

তথ্যসূত্রঃ টাটা মটরস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *